৫জি চালু হতেই নেদারল্যান্ডে ২৯৭ টি পাখির মৃত্যু

নেদারল্যান্ডের মত দেশে ৫জি চালু হতেই ২৯৭ টি পাখির মৃত্যু হল

কলকাতা , ১২ই ডিসেম্বর : পরীক্ষামূলক ভাবে ভারতবর্ষে চালু হবে ৫জি পরিষেবা নতুন বছরের শুরুতেই । কিন্তু, নেদারল্যান্ডের মত দেশে ৫জি চালু হতেই ২৯৭ টি পাখির মৃত্যু হল । গ্যালাকটিক কানেকশন নাকে এক ওয়েবসাইটে প্রকাশ করেছেন এমনি খবর তার প্রতিবেদনে । পরীক্ষামুলক ভাবে জানা গিয়েছে নেদারল্যান্ডে ৫জি পরিষেবা চালু হবার পর একটি পার্কে প্রাণ হারিয়েছে প্রায় ২৯৭ টি পাখি । আর তার জেরেই প্রশ্ন উঠতে শুরু হয়েছে ভারতবর্ষে । ভারত কি এর থেকে শিক্ষা নেবে, ৫জি পরিষেবা চালু হবার আগে ?

 

কেউ নজর না দিলেও প্রথম দিকে ২৯৭ টি পাখি ছুতেই শোরগোল পড়ে যায় মৃত্যুর সংখ্যা । পরীক্ষামূলক ভাবে ডাচ রেল ষ্টেশনে ৫জি পরিষেবা চালু হতেই এই ঘটনা প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে ।

 

নেদারল্যান্ডের মত দেশে ৫জি চালু হতেই ২৯৭ টি পাখির মৃত্যু হল
5g Radiation in Netherlands

সুত্রের খবর : পাখি গুলি গাছ থেকে পড়তে শুরু করে উচ্চগতি ও উচ্চ খমতাসম্পন্ন ইন্টারনেট পরিষেবা চালু হতেই । এমনকি অদ্ভুত আচারন লক্ষ করা যায় জলাশয়ের হাঁস গুলির মধ্যে । এটাও লক্ষ করে দেখা গিয়েছে যে পাখি গুলি রেডিয়েশন থেকে বাঁচার জন্য জলের মধ্যে মাথা ডুবিয়ে দিচ্ছিল এবং ঘটনাস্থল থেকে নাকি কিছু হাঁস পালিয়েছে বলে জানা গিয়েছে । তবে, এই মৃত্যু পরিস্কার নয় যে এই মৃত্যু ৫জি রেডিয়েশন থেকেই হচ্ছে কি না সেই বিষয় । ‘ডাচ ফুড অ্যান্ড কনজুমার প্রোডাক্ট সেফটি অথরিটি’ পাখিগুলির দেহ পরীক্ষা করছেন ঠিক কি কারনে মৃত্যু হয়েছে তা জানতে । তারা জানিয়েছেন, কোন রকমের বিষ পাওয়া যায়নি পাখিগুলির দেহে । তবে, প্রচুর অভ্যন্তরীণ রক্তক্ষরণের প্রমান মিলেছে তাদের দেহে ।

 

আরও পড়ুন : বি.এড থাকলেও প্রাথমিক টেট-এ বসার সুযোগ দেবে না রাজ্য সরকার

 

সম্প্রতি মুক্তি পাওয়া ‘২.০’ ছবিতে অভিনেতা অক্ষয় কুমার পক্ষীরাজের ভুমিকা পালন করেছেন । সেখানে তিনি জনগণকে সচেতন করেছেন তড়িৎ-চুম্বকীয় তরঙ্গের কু-প্রভাব নিয়ে । রেডিয়েশন থেকেই মারা যাচ্ছে পক্ষীকূল এরকমটাই দেখানো হয়েছে ছবিতে । ইতিমধ্যেই অন্যদিকে মোবাইল টাওয়ার ক্ষতিকারক প্রভাব নিয়ে বলিউড অভিনেত্রী জুহি চাওলা সুপ্রিম কোর্টে গিয়েছেন । সেখানে তিনি স্বাস্থ্যের কথা তুলে ধরে রেডিয়েশন কমানোর আর্জি জানিয়েছেন । পাশাপাশি, অভিনেত্রী জুহি চাওলা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী-কে ৫জি প্রযুক্তি নিয়ে উদ্বেগ ভাবে প্রকাশ করেছেন চিঠি দিয়ে ।

 

WBNI-এর দায়িত্ব পশ্চিমবাংলার A TO Z খবর আপনাদের কাছে পৌঁছে দাওয়া । ১টি কথা মনে রাখবেন WBNI যে খবর তুলে ধরে সেই সব খবর, হয় সব থেকে আধুনিক না হয় থেকে সব থেকে আগে । বেশি জানতে ওয়েবসাইটি আরও ভালো করে চেক করুন এবং আরও নতুন নতুন খবর জানতে এখুনি ইমেইল সাবমিট করুন WB NEWS INFO (WBNI)-এর ওয়েবসাইটে । আর এই খবরটি জেনে আপনাদের কি মতামত সেটাও জানাবেন আমাদের কমেন্ট বক্সে কারন পশ্চিমবঙ্গের মানুষ কি জানাতে চায়, কি বলতে চায় সেটা জানাও WBNI-এর কাছে খুবই গুরুত্বপূর্ণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *